ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সরকার কূটনৈতিক ক্ষেত্রেও চরমভাবে ব্যর্থ: মোশাররফ 

সরকার কূটনৈতিক ক্ষেত্রেও চরমভাবে ব্যর্থ: মোশাররফ 

কূটনীতিকদের নিরাপত্তায় ফোর্স প্রত্যাহারের সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার আমাদের দেশে যেসব বৃহৎ দেশের কূটনীতিক আছেন তাদের বিশেষ নিরাপত্তা এসকর্ট প্রত্যাহার করেছে। গত ৫১ বছর বাংলাদেশে এ ধরনের ঘটনা ঘটেনি। তার অর্থ হচ্ছে, এই সরকার কিন্তু কূটনৈতিক ক্ষেত্রেও চরমভাবে ব্যর্থ হয়ে তারা আজকে পাগলের মতো আচরণ করছে। দেশে-বিদেশে আর এই সরকারের কোনো সমর্থন নেই, ক্ষমতা নেই।

বুধবার (১৭ মে) বিকেলে রাজধানীর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যকালে এই আহ্বান জানান তিনি।

সরকারের বিরুদ্ধে রাজপথে ফয়সালার জন্য নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে খন্দকার মোশাররফ বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন- যে সংকট সামনে সেই সংকটের ফয়সালা করতে হলে রাজপথেই করতে হবে। অতএব রাজপথে এর ফয়সালা করার জন্য আপনারা প্রস্তুতি গ্রহণ করুন। আমরা গণতান্ত্রিকভাবে আন্দোলন করে জনগণের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য গড়ে এই সরকারকে বিদায় করব, এটাই আমাদের শপথ।

এ সময় বর্তমান সরকারের বিরুদ্ধে ‘গণঅভ্যুত্থান’ সৃষ্টি করতে দলের নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান খন্দকার মোশাররফ।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, ’৯০ সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ডাকসুর ভিপি আমানউল্লাহ আমানদের নেতৃত্বে ছাত্র-গণঅভ্যুত্থানের মাধ্যমে এরশাদকে বিদায় করা হয়েছিল। পাকিস্তান আমলে আইয়ুব খানের মতো স্বৈরাচারকে এ দেশের মানুষ গণআন্দোলন করে বিদায় করেছে। এই ফ্যাসিস্ট শেখ হাসিনাকেও বিদায় করতেও গণঅভ্যুত্থানের কোনো বিকল্প নেই।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে তিনি বলেন, যারা সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করেছেন তারা দ্রব্যমূল্য কমাতে পারবে না।

মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্যসচিব আমিনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সংক্ষিপ্ত সমাবেশে অন্যদের মধ্যে দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, রকিবুল ইসলাম বকুল, মহানগর বিএনপির তাবিথ আউয়াল, কৃষক দলের হাসান জাফির তুহিন, মহিলা দলের সুলতানা আহমেদ, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, ওলামা দলের নজরুল ইসলাম তালুকদার ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি,কূটনীতিক,সরকার,খন্দকার মোশাররফ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত